আজ বৃহস্পতিবার, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মশা নিধনে নগরীর নাগবাড়ি মোড়ে মশার ঔষধ

নিজস্ব প্রতিবেদক:

মশার উপদ্রব থেকে রক্ষা পাওয়ার জন্য নারায়ণগঞ্জ সিটি করপোশনের উদ্যোগে নগরীর ১৪ নম্বার ওয়ার্ডে মশক নিধন ঔষধ দেয়া হয়েছে। পাশা পাশি করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য মানুষকে সচেতন করে যাচ্ছে নাসিকের মশক নিধন টিম।

রোববার সকালে সিটি করপোরেশন পরিচ্ছন্ন কর্মকর্তা আলমগির হোসেন হিরনের নেতৃত্বে প্রতিদিনের ন্যায় নারায়ণগঞ্জ শহরের ১৪ নম্বও ওয়ার্ড এলাকায় মশক নিধন ঔষধ দেয়া হয়। এসময় নাসিকের মশক নিধন টিম নগরীর নাগবাড়ি মোড়, ভূইয়ার বাগ, লিচু বাগ, সাহা পাড়া এলাকায় মশক নিধন ঔষধ দেয়।

সিটি করপোরেশন পরিচ্ছন্ন কর্মকর্তা আলমগির হোসেন হিরণ বলেন, এই শহর আমাদের তাই একে পরিস্কার রাখার দায়িত্বও আমাদের। আমরা পরিচ্ছন্ন শহর গড়ার মাধ্যমে নগরবাসিকে স্বস্থিতে রাখতে চাই। তাই রাতে ফগার মেশিনের মাধ্যমে শহরের সড়ক গুলোতে মশার ঔষধ দেয়া হয়। এ জন্য রাত দিন পরিশ্রম করে যাচ্ছে আমাদের সিটি করপোরেশনের মশক নিধন টিম। তিনি আরো জানান, কোভিড ১৯ এর পাশা পাশি নগরীর মানুষ ডেঙ্গু মাশর আতঙ্কে থাকেন। নগরবাসির মাঝে যেন ডেঙ্গুর ভয় না থাকে তার জন্য সিটি করপোরেশনরে উদ্যোগে প্রতিটি ওয়ার্ডে মশক নিধন ঔষধ দেয়া হচ্ছে। কিন্তু এই ঔষধ দেয়ার জন্য সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে ৫ জনের একটি টিম করে দেয়া হয়েছে। করোনার ভাইরাসের কারনে তা বারিয়ে ২০ জনের টিম করা হয়েছে। তারা ওই ওয়ার্ডের এলাকায় গিয়ে বাড়ির ছাদের গাছের টপে, সড়কের ওলিতে গলিতে যেখানে মশা জন্মানোর জায়গা ওই খানে মশার ঔষধ প্রদান করবে। আমাদের এ কাজ প্রতিদিন অব্যাহত থাকবে। প্রতিদিন নাসিকের ১ টি ওয়ার্ডে আমাদের টিম মশা নিধন ঔষধ দিবে। আমি বিশ্বাস করি এতে মানুষ মশার উপদ্রব থেকে স্বস্তি পাবে।

পরিচ্ছন্ন পরিদর্শক শ্যামল পাল বলেন, মাননীয় মেয়র মহোদয় নগরবাসির সকলকে যার যার বাড়ি পরিস্কার রাখার কথা বলেছেন। নগরীর কনো এলাকায় মশার উপদ্রব বেশি হলে আমাদের জানাবেন আমরা ব্যবস্থ্যা নিবো।

নাসিক ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সফিউদ্দিন প্রধান বলেন, মশার ঔষধ দেয়ার মাধ্যমে নগরবাসিকে স্বস্থিতে রাখাই আমাদের উদ্দেশ্য। যাতে মানুষ মশার যন্ত্রনা থেকে রক্ষা পায়। আর এ জন্য নাসিকের একটি টিম প্রতিদিন পরিশ্রাম করে যাচ্ছে। তারা প্রতিদিন ওয়ার্ডের বিভিন্ন এলাকায় মশা নিধনে ঔষধ দিয়ে যাচ্ছেন। আমাদের এ কাজ অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নিবার্হী কর্মকর্তা আবুল আমিন, পরিচ্ছন্ন পরিদর্শক শ্যামল পাল, মশক নিধন কমিটির সুপার ভাইজার রিপন সিকদার, সোহেল খন্দকার সহ অন্যান্য কর্মকর্তা।

স্পন্সরেড আর্টিকেলঃ